ইউরোপের মিশন নিয়ে ঢাকায় আসছে ‘স্পাইডার-ম্যান’!

1847

বিশ্বজুড়ে হলিউড সিনেমার দর্শকদের অন্যতম প্রিয় নাম ‘স্পাইডার-ম্যান’। দেয়াল বেয়ে উঠতে পারা অদ্ভুত ক্ষমতাসম্পন্ন এই সুপারহিরোর সিনেমার জন্য ভক্তদের আগ্রহ থাকে তুমুল।
দুই বছর আগে মুক্তি পাওয়া সিরিজের সর্বশেষ ছবি ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিলো। এরপর থেকেই দর্শকদের অপেক্ষা। শুরু হয় নতুন সিনেমার কাজ। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে ২ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’। আর বাংলাদেশের দর্শকদের জন্য এটি আসছে মাত্র তিন দিন পর- ৫ জুলাই। এদিন ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।
জন ওয়াটসের পরিচালনায় এ ছবিতে স্পাইডারম্যান চরিত্রে অভিনয় করেছেন টম হল্যান্ড। এটি হবে স্পাইডারম্যান চরিত্রে তার দ্বিতীয় সিনেমা। স্পাইডারম্যান ছাড়াও আরেক জনপ্রিয় সুপারহিরো ঘরানার চলচ্চিত্র ‘অ্যাভেঞ্জার্স’-এর কয়েকটি সিনেমায় বিশেষ দৃশ্যে দেখা গেছে হল্যান্ডকে। এবার নতুন এক শত্রুর মোকাবিলা করতে দেখা যাবে তাকে।

ঘটনায় দেখা যাবে স্কুলের এক শিক্ষা সফরে ইউরোপ ভ্রমণে যান স্পাইডারম্যানের অলটার ইগো চরিত্র পিটার পার্কার।ওই সফরে যাবেন পিটারের পছন্দের মানুষ, স্কুলের আরেক শিক্ষার্থী এমজে। ভ্রমণে গিয়ে নিজের মতো করে সময় কাটানোর পাশাপাশি এমজেকে ভালোবাসার কথা জানানোর পরিকল্পনা করেন পিটার। এমজে চরিত্রে অভিনয় করেছেন গায়িকা ও অভিনেত্রী জেনডায়া। সংবাদ সংস্থা রয়টার্সকে হল্যান্ড বলেন, ‘স্পাইডারম্যানকে নিউইয়র্কের কুইন্স এলাকা থেকে বিশ্বের অন্যান্য শহরে পাঠানো হচ্ছে। তাঁকে লন্ডন, ভেনিস ও প্রাগে ঘুরতে দেখা যাবে।’ সিনেমায় দেখা যাবে, স্পাইডারম্যানের পোশাকে দেখা দিতে চাইছেন না পিটার। সুপারহিরোর ভূমিকা থেকে একটু বিরতি নিতে চান তিনি। যেখানেই যাচ্ছেন বিপদ পিছু নিচ্ছে তাঁর। বেশ নাজুক পরিস্থিতিতে ফেলা হয় স্পাইডারম্যানকে।
মার্ভেলের এ বছর মুক্তি পাওয়া এক দশকব্যাপী চলে আসা সুপারহিরো সিরিজ ‘অ্যাভেঞ্জার্স’-এর শেষ সিনেমা ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ যেখানে শেষ হয়েছে, সেখান থেকেই শুরু হবে স্পাইডারম্যানের নতুন সিনেমাটি। ভুয়া সংবাদ ও সংবাদকে বিকৃতভাবে উপস্থাপন করার বিষয়গুলোও উঠে আসবে এ সিনেমায়। সিনেমার নতুন একটি চরিত্র কুয়েন্টিন বেকের ভূমিকায় অভিনয় করছেন জ্যাক গাইলেনহাল।

সুত্র – বাংলা ট্রিবিউন