সাগরে নেমে শিক্ষার্থীর মৃত্যু, আরেক বন্ধু নিখোঁজ

1480

কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টে গোসল করতে নেমে নিখোঁজ দুই বন্ধুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকেলে কলাতলী পয়েন্ট থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এ সময় আরো পাঁচ শিক্ষার্থীকে সৈকত থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। এর আগে দুপুরে সৈকতে ভাটার সময় এ নিখোঁজের ঘটনা ঘটে।

মৃত মো. রফিকুল ইসলাম ঢাকায় আইএলটিএস অধ্যয়নরত এবং কক্সবাজার শহরের পাহাড়তলীর বাসিন্দা। নিখোঁজ আরিফুল ইসলাম কক্সবাজার শহরের রুমালিয়ারছরা পিটি স্কুল এলাকার বাসিন্দা ও রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী। দুজনেই কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ২০১৫ ব্যাচ ও ২০১৭ ব্যাচের কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থী ছিলেন এবং তারা বন্ধু।

সৈকত থেকে উদ্ধার ইফতারুল শাহীন ও জাজি জানান, দেশের বিভিন্ন এলাকায় অধ্যয়নরত বন্ধুরা ঈদের ছুটিতে শুক্রবার সৈকতে বেড়াতে আসে। এদের মধ্যে আট বন্ধু ফুটবল নিয়ে সৈকতের বালিয়াড়িতে খেলতে যায়। ফুটবল খেলে সবাই গোসল করতে নামে। এ সময় অসাবধানতাবশত পাঁচজন চোরাবালিতে আটকা পড়ে। তিনজনকে কোনোমতে উদ্ধার করা গেলেও আরিফ ও রফিক নিখোঁজ হয়। পরে রফিকের মরদেহ উদ্ধার করা হয়।

সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান বলেন, ভাটার নিষিদ্ধ সময়ে ওই শিক্ষার্থীরা সাগরে গোসল করতে নেমেছিল। এ সময় চোরাবালিতে আটকা পড়ে পাঁচ শিক্ষার্থী। এরমধ্যে তিনজনকে উদ্ধার করা গেলেও দুজন নিখোঁজ হয়।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের এসপি মো. জিল্লুর রহমান জানান, নিখোঁজ আরিফকে উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস ও স্থানীয় লাইফগার্ড কর্মীরা। তার সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।