অস্ট্রেলীয় স্বামীকে ডিভোর্স দিলেন শাবনূর

1516

অস্ট্রেলীয় প্রবাসী স্বামী অনিক মাহমুদ হৃদয়েকে তালাক দিয়েছেন চিত্রনায়িকা শাবনূর। গত ২৬ জানুয়ারি শাবনূরের সই করা নোটিশটি অ্যাডভোকেট কাওসার আহমেদের মাধ্যমে অনিককে পাঠানো হয়েছে।

জানা গেছে, নোটিশে তালাকের কারণ হিসেবে ‘বনিবনা না হওয়া- মতের অমিল থাকা’ কে উল্লেখ করা হয়েছে। এছাড়া অনিককে মদ্যপ, মাদকাসক্ত ও শারীরিক ও মানসিকভাবে স্ত্রী নির্যাতনকারী বলেছেন শারমীন নাহিদ নূপুর ওরফে শাবনূর।

এদিকে ডিভোর্স নোটিশ বিষয়ে এখন পর্যন্ত শাবনূর ও অনিক কিংবা দুজনের পরিবারের কারো কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন তালাকের নোটিশ এবং হলফনামা প্রস্তুতকারী অ্যাডভোকেট কাওসার আহমেদ।

তিনি জানান, নোটিশের অনুলিপি অনিকের এলাকার আইন ও সালিশ কেন্দ্রের চেয়ারম্যান এবং কাজী অফিস বরাবর পাঠানো হয়েছে। গত ২৬ জানুয়ারি অনিককে ডিভোর্স দেন শাবনূর। পরে ৪ ফেব্রুয়ারি অনিকের উত্তরা এবং গাজীপুরের বাসার ঠিকানায় সেই নোটিশ পাঠানো হয়েছে। উত্তরার নোটিশটি ফেরত এসেছে। 

তবে গাজীপুরের বাসায় পাঠানো নোটিশ এখনো ফেরত আসেনি। তাই নোটিশটি অনিক বা তার পরিবারের কেউ গ্রহণ করেছে বলে ধরে নেয়া যায়। সে হিসেবে নোটিশ গ্রহণের ৯০ দিন পর তাদের ডিভোর্স কার্যকর হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ২৮ ডিসেম্বর অস্ট্রেলীয় প্রবাসী অনিক মাহমুদ হৃদয়কে বিয়ে করেন শাবনূর। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তাদের আইজান নিহান নামে এক ছেলে হয়। বর্তমানে ছেলেকে নিয়ে অস্ট্রেলিয়ায় বাস করেন শাবনূর।